বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা মোঃ আনোয়ার হোসেনসহ ০৩ জন সক্রিয় সদস্যকে ঢাকা মহানগরীর ভাটারা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

১। ঢাকা মহানগরীর ভাটারা থানাধীন বারীধারা এলাকা হতে বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা ১। মোঃ আনোয়ার হোসেন (৪২), পিতা-মৃত নিজাম উদ্দিন, সাং-পূর্ব হানিরপাড়, থানা-মতলব উত্তর, জেলা-চাঁদপুর এবং তার সহযোগী ২। মাসুদুর রহমান (৪২), পিতা-রফিকুল ইসলাম, সাং-তালতলী, থানা-মতলব উত্তর, জেলা-চাঁদপুর, ৩। মোঃ রাশিদুল কবির (২৮), পিতা-মৃত নুর নবী, সাং-বাঞ্ছানগর, থানা-লক্ষীপুর সদর, জেলা-লক্ষীপুরদেরকে ০৪ টি মোবাইল, ০১ টি মানি রিসিভ, ০২ টি ক্যাশ বুক রেজিষ্টার, ০১ টি স্ট্যাম্প এবং ০২ টি ডায়েরীসহ ১৩/০২/২০২৩ তারিখ ১৬৪০ ঘটিকায় হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

২। অধিনায়ক জানান, ধৃত আসামীগণ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তারা একটি সংঘবদ্ধ অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্র। তারা দীর্ঘদিন যাবৎ সহজ সরল সাধারণ মানুষকে টার্গেট করে তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করে আসছে। ধৃত আসামীগণ ভিকটিমদের জানায় তাদের মালয়েশিয়াতে কোম্পানী রয়েছে এবং সেখানে কিছু সংখ্যক লোক পাঠাবে।

মালয়েশিয়াতে তাদের কোম্পানীতে ভালো বেতন ও বছরে দুইটি বোনাস এবং থাকা-খাওয়া ফ্রীসহ বিভিন্ন লোভনীয় কথাবার্তা বলে থাকে। তাদের লোভনীয় কথা বিশ্বাস করে ভিকটিম তাদের নিকট পাসপোর্ট ও টাকা প্রদান করে থাকে। পাসপোর্ট ও টাকা হাতিয়ে নিয়ে উক্ত চক্র ভিকটিমদের সাথে তালবাহানা করতে থাকে। দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ভিকটিম তাদের অফিসে গেলে তারা বিভিন্ন ধরনের গালি-গালাজসহ অশোভনীয় আচরন করতে শুরু করে। পরবর্তীতে ভিকটিম আইন শৃঙ্খলা বাহিনীর আশ্রয় নিতে গেলে তাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করে থাকে। এসকল প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

৩। ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।